বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

জোড়া রেকর্ড মেসির

জোড়া রেকর্ড মেসির

স্পোর্টস ডেস্ক :

লিওনেল মেসি মানেই রেকর্ড, রেকর্ড মানেই মেসি। সেই ধারাপাত মেনে লুসাইল স্টেডিয়ামে মাঠে নেমেই একটি রেকর্ডের অংশীদার হন লিওনেল মেসি। বিশ্বকাপে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে জার্মান কিংবদন্তি লোথার ম্যাথিউসের পাশে বসলেন আর্জেন্টাইন অধিনায়ক। মেসি-ম্যাথিউস দুইজনেই দেশের জার্সিতে বিশ্বকাপে খেলেছেন ২৫টি করে ম্যাচ।

সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামার আগে আরেকটি রেকর্ডে যৌথ অংশীদার ছিলেন মেসি। বিশ্বকাপে মেসির গোল ছিল ১০টি। যাতে মেসি ছুঁয়েছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে।

আজকের ম্যাচে ৩৪ মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে ছাড়িয়ে গেলেন বাতিগোলখ্যাত বাতিস্তুতাকে। পাঁচটি বিশ্বকাপে আকাশী-নীলদের প্রতিনিধিত্ব করা মেসি এখন এককভাবে বিশ্বকাপে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা। চলতি আসরে এটি মেসির পঞ্চম গোল।

যদিও বাতিস্তুতা একটা দিকে ঢের এগিয়ে আছেন মেসির চেয়ে। ১০ গোল করতে বাতিগোল খেলেছিলেন তিনটি বিশ্বকাপ ও ১২ ম্যাচ, সেখানে মেসির লেগেছে পাঁচ আসর ও ২৫ ম্যাচ। অবশ্য এতে মেসির কৃতিত্ব কমবে না কোনো অংশে। বরং একাধিপত্যে বাড়বে গুরুত্ব। কারণ তিনিই যে এখন বিশ্বকাপে আর্জেন্টাইনদের সর্বোচ্চ গোলদাতা।

মেসির রেকর্ডময় রাতে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। দলের জয়ে মেসি ছাড়াও জোড়া গোল করেছেন জুলিয়েন আলভারেজ।

শেষ ২০১৪ সালে বিশ্বকাপের ফাইনাল খেলে আর্জেন্টিনা। সেবার অবশ্য ট্রফি ছোঁয়া হয়নি। জার্মানির কাছে হেরে ভেঙে যায় চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন। ৮ বছর বাদে আরেকবার ট্রফি ছোঁয়ার মহারণে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech